আজ শুক্রবার, ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে শীতের শুরুতে নিম্নচাপের বৃষ্টি, শীতে পোহাতে হচ্ছে আগুন

রূপগঞ্জে শীতের শুরুতে

রূপগঞ্জে শীতের শুরুতে

সংবাদচর্চা রিপোর্ট:

নারায়ণগঞ্জ রূপগঞ্জের শীতের শুরুতে নিম্নচাপের বৃষ্টি,শীতে পোহাতে হচ্ছে আগুন। অক্টোবর শেষ না হতেই ঘরে আসে নাই নবেম্বর এদিকে শীতের প্রভাব পড়েছে উপজেলার গোলাকান্দাইল এলাকার ফ্লাইওভারের নিচে হাতদুটো পাখির ডানার মত মেলে বসে রয়েছেন দুটো বুড়ো আগুনের পারে। বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি দুর্বল হয়ে পড়লেও এর প্রভাবে রোববার থেকে আকাশের মুখ ভার। রোববার-সোমবার দিনভর বৃষ্টি ঝরেছে দেশের বিভিন্ন এলাকায়।

অকাল বর্ষণে দুর্ভোগ পোহাতে হয়েছে শ্রমজীবী মানুষের। বৃষ্টির পর বাতাসের তাপমাত্রা কম হলেও বাড়ছে শীতের প্রভাব। শীতের আগে বৃষ্টিতে রোববার দুর্ভোগ পোহায় রূপগঞ্জ উপজেলার ভূলতা-গোলাকান্দাইল এলাকাবাসী। ফ্লাইওভারের সিকিউরিটি গার্ড দুলাল বলেন, রাত থেকে ভোর সকাল পর্যন্ত থাকে কুয়াশায় ঢাকা, আমরা শীতে কাজ করতে পারি না বয়েস হইছে তো তাই আর কি কাগজ আর কাঠ দিয়ে আগুন জ্বালাইছি। গত কয়েক মাসের অনাবৃষ্টিতে গোলাকান্দাইল-ভূলতা ছিল ধুলার রাজত্ব।

ঘরেদোর,অফিস,বাজার,পথঘাট সব জায়গায় ধুলায় ধূসরিত। ধুলার ভয়ে মুখ না ঢেকে চলা দায় ছিল। বৃষ্টিতে অতিষ্ঠ করে রাখা দাপুটে ধুলা কাদায় রূপ নিয়ে যন্ত্রণা দিচ্ছে। ভূলতা-গোলাকান্দাইল এলাকায় উন্নয়ন কাজ চলছে। চলছে ভূলতা ফ্লাইওভারের কাজ,চলছে খোঁড়াখুঁড়ি । গর্ত খোঁড়া মাটি বৃষ্টিতে মিশে কাদায় বিচ্ছিরি অবস্থা অলিগলির। ভূলতা-গোলাকান্দাইল এলাকায় দেখা যায়, ঢালাই করা পথ এখন কাদায় লাল। কোথাও কালো পিচের চিহ্ন মাত্র নেই। এমন পরিস্থিতিতে রাস্তায় চলাফেরা করা দায় হয়ে পড়েছে

এলাকাবাসীর। একই অবস্থা আরও অনেক পথের। শামীম নামে এক পথচারী বলেন, মন চায় না এমন পরিস্থিতিতে বাড়ি থেকে বের হই,কি আর করার আছে, পেটের দায়ে তো বের হতেই হয়। এক রিক্সা চালক বলেন, এমনিতেই পড়ছে শীত আবারও রাস্তা কাদায় অন্ধকার,গাড়ি চালাতে পারিনা, রোদ্র থাকলে ধুলায় ধূসর আর বৃষ্টিতে কাদায় বিচ্ছিরি অবস্থা থাকে।

স্পন্সরেড আর্টিকেলঃ